শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারেন: হাইকোর্ট

আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারেন: হাইকোর্ট

জগন্নাথপুর নিউজ ডেস্কঃ 
বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলার আসামিরা যেন দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন হাইকোর্ট।
বিষয়টি পুলিশ প্রধানকে (আইজিপি) জানিয়ে দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মৌখিকভাবে এই আদেশ দেন।
শুনানিতে আদালত বলেন, প্রকাশ্য দিবালোকে এমন ঘটনা ঘটল, ভিডিও হল, দাঁড়িয়ে থাকল, কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি- এটাই সমাজের অবক্ষয়ের চিত্র। এটা সমাজের ব্যর্থতার চিত্র। সারা দেশের মানুষ এ হত্যাকাণ্ডে মর্মাহত। দিনের আলোতে এমন ঘটনা অবিশ্বাস্য।
বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় গণমাধ্যমে আসা খবর বৃহস্পতিবার সকালে আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস। এরপর এই ঘটনায় মামলা হয়েছে কিনা বা কী পদক্ষেপ নেয়া হয়েছে, তা বেলা ২টায় আদালতকে জানাতে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বলেন। এ সময় আদালত বলেন, এমন ঘটনা ঘটল মানুষ দাঁড়িয়ে দেখেছে, কেউ প্রতিবাদ করল না। পাঁচজন মানুষ অন্তত এগিয়ে এলে হয়তো তারা সাহস পেত না। হয়তো তারা (সন্ত্রাসীরা) পাওয়ারফুল, হয়তো মানুষ ভয়ে এগিয়ে আসেনি।
মধ্যাহ্ন বিরতির পর আদালতের কার্যক্রম শুরু হলে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার আদালতকে বলেন, আদালতের মৌখিক নির্দেশের পরিপ্রেক্ষিতে বরগুনার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর থানার ওসির সঙ্গে কথা হয়েছে। সদর থানায় একটি মামলা হয়েছে। নিহত রিফাতের বাবা ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেছেন। চন্দন নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ সময় আদালত বলেন, ‘মূল অভিযুক্তকে কি গ্রেফতার করা হয়েছে? কলেজের সামনে দিনেদুপুরে এই ঘটনা ঘটেছে। পুলিশের কার্যক্রম তৎপর মনে হচ্ছে না।’ ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, আসামিদের চিহ্নিত করা হয়েছে। তিনটি টিম কাজ করছে। র্যাবও এর সঙ্গে যুক্ত আছে। আসামিদের বাড়ি ও তাদের স্বজনদের বাড়িতে অভিযান চালানো হয়েছে। যত দ্রুত সম্ভব আসামিদের গ্রেফতার করা হবে। এছাড়া নিহত রিফাতের স্ত্রীসহ পরিবারকে সার্বিক নিরাপত্তা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।
আদালত বলেন, বরগুনার পাশে পিরোজপুর জেলা। এটি একটি উপকূলীয় এলাকা। এর আগে একটি মামলায় আসামি ধরার আগে উধাও হয়ে গেছেন। এ ঘটনায় এমনটি হলে তা হবে দুঃখজনক। আসামিরা যেন দেশত্যাগ করতে না পারেন, এ ব্যাপারে পুলিশ প্রধানকে জানিয়ে দিন। ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে আদালত বলেন, আপনি আমাদের বিষয়টির অগ্রগতি জানাবেন। কোনো অনিয়ম দেখা দিলে আমরা তা নজরে রাখব।
পরে রুহুল কুদ্দুস কাজল এ বিষয়ে আদেশ চাইলে আদালত বলেন, আমরা আদেশ দিচ্ছি না। কিন্তু কোনো অনিয়ম বা অবহেলা আছে কিনা আমরা নজরে রাখব ও এ বিষয়টি আগামী বৃহস্পতিবার আবার আসবে, আমরা অগ্রগতি জানাব।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামের দুলাল শরীফের ছেলে রিফাত শরীফকে স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com